রংপুরের গঙ্গাচড়া উপজেলা নিবার্হী অফিসার এরশাদ উদ্দিনের বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন সচেতন মহল।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে গঙ্গাচড়া বাজার জিরোপয়েন্টে ঘন্টাব্যাপী মানববন্ধনটি করা হয়।

মানববন্ধনটির আয়োজন করেন গঙ্গাচড়া ইউএনওর অফিসে স্থাপনকৃত মানবিক সহায়তা বক্সের অর্থ থেকে উপকার ভূগী উপজেলার হতদরিদ্র পরিবারের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র ছাত্রী ও দরিদ্র পরিবারের সদস্যরা। মানববন্ধনে প্রায় ২ শত মানুষ অংশ নেন ।

মানববন্ধনে অংশগ্রহণকারী স্কুল ছাত্রী আরিফা আক্তার জানান, আমার বাবা দিনমজুর, তার পক্ষে আমাকে পড়া লেখা করা সম্ভব হত না, আমার পড়া লেখা বন্ধ হয়ে গেছিল । ইউএনও স্যার উপজেলায় আসার পর স্যারের সহযোগীতায় আমি আবারও পড়া লেখা করতে পাচ্ছি। স্যার এখান থেকে চলে গেলে আমার মনে হয় আর পড়া লেখা করা হবে না।

এসময় কাশেম (৫৫) নামে এক রিক্সা চালক জানান , আমার ৫ সদস্যের সংসার আমি যে সংসার চালাবো এমন অবস্থাও ছিল না ইউএনও স্যার আমার কষ্টের কথা শুনে আমাকে ডেকে নিয়ে একটা আটো রিক্সা কিনে দেন । স্যার এখান থেকে চলে গেলে আমাদের মতো গরিবের আর কে দেখভাল করবে। আমাদের একটাই দাবি স্যার যেন আরও কয়েকটা দিন এখানে থাকে।

উপজেলার সচেতন মহল মনে করছেন উপজেলা নিবার্হী অফিসার এরশাদ উদ্দিন এই উপজেলায় আর কয়েকদিন থাকলে হয়তো এই উপজেলার রূপরেখায় কিছুটা পরিবর্তন আসবে । মানববন্ধন শেষে উপজেলার সচেতন মহল জনপ্রশাসন মন্ত্রণালয় বরাবর একটি স্মারকলিপি রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে প্রদান করেন ।